শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad: ভোট পরবর্তী হিংসাতে রক্তাক্ত মুর্শিদাবাদ, আহত কমপক্ষে ১০

Pallabi Ghosh | ০৮ মে ২০২৪ ১৪ : ৩১Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: ভোট মিটতেই নির্বাচন পরবর্তী হিংসায় রক্তাক্ত হল মুর্শিদাবাদ জেলা। মুর্শিদাবাদ জেলার রানিতলা এবং ইসলামপুর থানা এলাকায় রাজনৈতিক সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। আহতদেরকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
সিপিআইএম-এর মুর্শিদাবাদ জেলা সম্পাদক জামির মোল্লা বলেন, "গতকাল মুর্শিদাবাদ জেলাতে মোটামুটি শান্তিপূর্ণ এবং রক্তপাতবিহীনভাবেই নির্বাচন শেষ হয়েছে। এই নির্বাচনে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে তৃণমূলের পরাজয় নিশ্চিত জানার পরেই বুধবার সকাল থেকে তারা মারমুখি হয়ে উঠেছে।"
তিনি বলেন, "রানিতলা থানার হোসনাবাদ এলাকায় গতকালকে রাজীব শেখ এবং তার পরিবারের সদস্যরা বামেদের হয়ে ভোট করেছিল এবং নির্বাচনী কাজকর্ম পরিচালনা করেছিল। সেই আক্রোশ থেকে বুধবার সকালে ওই এলাকার তৃণমূল নেতা আসগর শেখ, আপেল শেখ, কামিরুল শেখের নেতৃত্বে কিছু তৃণমূল আশ্রিত দুষ্কৃতী আজ রাজীবের বাড়িতে ছররা গুলি চালায়। এই ঘটনায় রাজীব শেখ ছাড়াও তার পরিবারের তিন নাবালক সদস্যের গায়ে ছররা গুলির আঘাত লাগে।"
জামির আরও বলেন, "রক্তাক্ত অবস্থায় রাজীব পড়ে গেলে ওই গ্রামেরই বাসিন্দা মহিম শেখ এবং আরও একজন ব্যক্তি তাদেরকে উদ্ধার করতে যান। সেই সময় তৃণমূল দুষ্কৃতীরা ওই দুই ব্যক্তিকে মারধর করে তাদের মাথা ফাটিয়ে দিয়েছে। তারাও বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তৃণমূলের দুষ্কৃতীরা হুমকি দিয়েছে এলাকা থেকে কেন্দ্রীয় বাহিনী চলে গেলে কেউ তাদেরকে রক্ষা করতে পারবে না।"য়
জামির জানান, "গতকালকে ইসলামপুর থানার মুক্তারপুর গ্রামে বামেদের হয়ে ভোট করার জন্য তনুজা বিবি নামে এক মহিলাকে আজ সকালে হাঁসুয়া দিয়ে মারধর করা হয়েছে। তনুজা বিবিও বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।"
অন্যদিকে মঙ্গলবার ভোট শেষের পর রানিতলা থানার ডিহিপাড়া গ্রামে বাবলু শেখ নামে এক তৃণমূল সমর্থকের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠলো বাম-কংগ্রেস জোট সমর্থকদের বিরুদ্ধে। অভিযোগ মঙ্গলবার রাত ১১টার পর বাবলু-র বাড়িতে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হয়েছে সফি শেখ এবং আরজান শেখ নামে পরিবারের আরও দুই সদস্য। আহতরা বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
যদিও রানিতলার গুলি চালানোর ঘটনার সাথে রাজনীতির কোনও যোগাযোগ নেই বলে দাবি করেছেন ভগবানগোলা -২ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি আব্দুর রউফ। তিনি বলেন, "ওই এলাকায় একটি নর্দমা তৈরি করা নিয়ে আজ সকালে দুটি পরিবারের মধ্যে গন্ডগোল হয়েছে। সেই সময় এক পক্ষ গুলি চালিয়েছিল বলে আমরা জানতে পেরেছি। তবে এই ঘটনার সাথে রাজনীতির কোনও যোগাযোগ নেই।"
জেলা পুলিশের এক শীর্ষ কর্তা নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন, রানিতলা থানা এলাকায় গুলি চালানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই কয়েকজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের রয়েছে। পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



05 24